Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Search in posts
Search in pages
Filter by Categories
Lead 1
Lead 2
Lead 4
Lead 5
Lead3
অন্য পত্রিকার খবর
অন্য পত্রিকার খবর ১
অন্য পত্রিকার খবর ২
অন্য পত্রিকার খবর ৩
আরও সংবাদ
ইসলাম
বিবিধ
ভিডিও নিউজ
মৌলিক




বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী ইহুদি লবিস্ট বেনিন ফের সক্রিয়!(ভিডিও)


প্রকাশিত :১২.০৩.২০১৮

নিউজ ডেস্ক: রিচার্ড বেনিন, ইসরাইলপন্থী মার্কিন সমাজকর্মী ও মোসাদ প্রতিনিধি। ইসরাইল রাষ্ট্র প্রতিষ্ঠায় প্রচারণাকে কেন্দ্র করে তার সকল কর্মকাণ্ড পরিচালিত। তিনি নিজেকে দক্ষিণ এশিয়ার সন্ত্রাস বিরোধী বিশেষজ্ঞ বলে দাবি করলেও তার কর্মকাণ্ড মূলত ভারত ও বাংলাদেশ কেন্দ্রিক। ইন্টারফেইথ নামে তার একটি সংগঠন আছে, যার মধ্যমে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খৃষ্টান ঐক্যের কথা বললেও তিনি কট্টরপন্থী ধারার সাথে যুক্ত। এ ছাড়াও তিনি Infidel Liberation Front- নামক একটি এন্টি মুসলিম সংগঠনের সাথেও যুক্ত এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির অফিসিয়াল লবিস্ট হিসেবেও তিনি সমধিক পরিচিত।

রিচার্ড বেনকিনের পরিচালনায় (www.interfaithstrength.com)নামে চরম বাংলাদেশ বিরোধী একটি ওয়েবসাইট চালু আছে। উক্ত ওয়েবসাইটটির বিষয়বস্তু বিশ্লেষণ করলে এই কথিত ইহুদি মানবাধিকার কর্মী ও তার এদেশীয় দোসর, দেশদ্রোহিতার অভিযোগে কারাদণ্ডপ্রাপ্ত বিতর্কিত সাংবাদিক সালাউদ্দিন শোয়েব চৌধুরীর আসল উদ্দেশ্য সম্পর্কে আর সন্দেহের অবকাশ থাকে না। তারা সংখ্যালঘু নির্যাতন হচ্ছে- এমন প্রোপাগান্ডা ছড়িয়ে বাংলাদেশকে একটি মৌলবাদী রাষ্ট্র এবং ইসলামী উগ্রপন্থী ও জঙ্গিবাদীদের অভয়ারণ্য হিসেবে দেখানোর চেষ্টা করে। নিজেকে ইসরাইল মতাদর্শের ঘোরতর সমর্থক দাবি করে নিজের ব্লগে হিন্দু এবং ইহুদিদের একাট্টা হয়ে মুসলিম জঙ্গিবাদের বিরুদ্ধে কাজ করার আহ্বান জানালেও ২০০৮ সালের ২৬ সেপ্টেম্বর তত্ত্বাবধায়ক সরকারের সময় সালাউদ্দিন শোয়েব চৌধুরী ও মার্কিন নাগরিক ইহুদি মানবাধিকার কর্মী রিচার্ড এল বেনিনের উদ্যোগেই নিষিদ্ধ জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদকে প্রকাশ্য রাজনীতিতে নিয়ে আসা হয় এবং ইসলামিক ডেমোক্রেটিক পার্টি নামে হুজি প্রকাশ্যে আত্মপ্রকাশ করে। মূলত বাংলাদেশে একদিকে হিন্দু জনগোষ্ঠীকে মিথ্যে নির্যাতনের নামে উস্কানি দেয়া ও একই সাথে ইসলামী জঙ্গি গ্রুপ সৃষ্টির মাধ্যমে দেশে সাম্প্রদায়িক দাঙ্গা বাধানোই ছিল তার উদ্দেশ্য।

এছাড়া বাংলাদেশের বিরুদ্ধে উস্কানিমূলক সংবাদ প্রকাশের কারণে আলোচনায় আসা বার্মা টাইমস ও বাংলা টাইমসের প্রকাশনার পেছনের মানুষটিও আসলে এই রিচার্ড বেনিন। বাংলা টাইমসের ইংরেজি ভার্সনে উপদেষ্টার তালিকায় রয়েছেন নানা কারণে বিতর্কিত মার্কিন মানবাধিকার কর্মী রিচার্ড এল বেনিনের নাম।

১/১১ ও পরবর্তী রাজনৈতিক পরিস্থিতির কারণে বেনিনের বাংলাদেশ কেন্দ্রিক কার্যক্রম ছিল আফগান ফেরত বাংলাদেশি যোদ্ধাদের সাথে সংশ্লিষ্ট। ২০১১ সালে বিএনপির পক্ষে এবং ২০১২ সাল থেকে যুদ্ধাপরাধীদের বিচার ইস্যুতে জামায়াতের পক্ষে আন্তর্জাতিক লবিস্ট হিসেবে কাজ শুরু করেন। এছাড়া তিনি গত ২০১৩-১৪ সালের দিকেও বাংলাদেশে এসেছিলেন। সে সময় তিনি বাংলাদেশে এসে বিএনপি-জামায়াতের সহায়তায় মনগড়াভাবে সংখ্যালঘু, বিশেষ করে হিন্দুদের উপর কথিত নির্যাতনের ভিডিও, ইন্টারভিউ নিয়ে বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে বলে আন্তর্জাতিক মহলে বিভিন্ন ধরনের অপপ্রচারণায় লিপ্ত ছিলেন।

“বাংলাদেশে জাতিগত শুদ্ধি অভিযান অব্যাহত আছে”– এমন মনগড়া অভিযোগের ভিত্তিতে লিখিত একটি বইয়ের লেখক এবং বিএনপি জামায়াতের লবিস্ট রিচার্ড বেনিন সরকারকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে সম্প্রতি আবার বাংলাদেশে এসেছেন। এবারও তিনি বাংলাদেশে এসে আন্তর্জাতিক মহলে পুনরায় বর্তমান সরকারের ভাবমূর্তি নষ্ট করার জন্য সংখ্যালঘু সম্প্রদায়ের উপর নির্যাতনসহ বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে এরূপ বিভিন্ন মনগড়া তথ্য প্রচারের জন্য প্রস্তুতি নিচ্ছেন বলে জানা যায়। তাই শীঘ্রই তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিৎ বলে মনে করছেন সংশ্লিষ্ট মহল।



Designed By BanglaNewsPost