Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Search in posts
Search in pages
Filter by Categories
Lead 1
Lead 2
Lead 4
Lead 5
Lead3
অন্য পত্রিকার খবর
অন্য পত্রিকার খবর ১
অন্য পত্রিকার খবর ২
অন্য পত্রিকার খবর ৩
আরও সংবাদ
ইসলাম
বিবিধ
ভিডিও নিউজ
মৌলিক




বিধ্বস্ত বিমানের ক্যাপ্টেন আবেদ মারা গেছেন


প্রকাশিত :১৩.০৩.২০১৮

নিউজ ডেস্ক: কাঠমুন্ডুকে বিধ্বস্ত ইউএস-বাংলা এয়ারলাইন্সের ক্যাপ্টেন আবেদ সুলতান মারা গেছেন। ইউএস বাংলার জনসংযোগ শাখার মহা ব্যবস্থাপক কামরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, তবে কখন তিনি মারা গেছেন সে সম্পর্কে কিছু জানা যায়নি। এখনও পর্যন্ত পাওয়া তথ্য মতে, মঙ্গলবার সকালে মারা গেছেন তিনি।

ঢাকার রেসিডেন্সিয়াল মডেল কলেজের ছাত্র আবিদ বাংলাদেশ এয়ারফোর্সের ফ্লাইট লেফটেন্যান্ট ছিলেন। বিমান বাহিনীতে আবিদের মিগ–২১ চালানোর অভিজ্ঞতা রয়েছে। নেপালের বিমানবন্দরে বিধ্বস্ত ড্যাশ ৮–কিউ ৪০০ এয়ারক্রাফট বিমানটি ক্যাপ্টেন আবিদই কানাডা থেকে বাংলাদেশে উড়িয়ে এনেছিলেন। আবেদ সুলতান আগে বেসরকারি ইউনাইটেড এয়ারওয়েজে ছিলেন।

এছাড়া তিনি বাংলাদেশ বিমান বাহিনীর একজন সাবেক বৈমানিক। তার ক্যারিয়ারে ৫ হাজার ঘণ্টার ওপরে বিমান উড্ডয়নের রেকর্ড আছে। এছাড়াও যে বিমানটি বিধ্বস্ত হয়েছে তাতে এক হাজার ৭০০ ঘণ্টারও বেশি উড্ডয়ন করেছেন তিনি। এই মডেলের বিমানের একজন প্রশিক্ষকও তিনি।
সোমবার বিমান দুর্ঘটনায় হতাহতের খবর পেয়ে সিঙ্গাপুর থেকে এক ভিডিও বার্তায় শোক প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নেপালের প্রধানমন্ত্রী খড়গা প্রসাদ শর্মা অলির সঙ্গেও ফোনে কথা বলেন তিনি।
কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে গতকাল সোমবার দুপুরে ওই দুর্ঘটনায় বিমানটির ৭১ আরোহীর মধ্যে ৪৯ জন নিহত হন। আহতদের নেপালের পাঁচটি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।



Designed By BanglaNewsPost