Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Search in posts
Search in pages
Filter by Categories
Lead 1
Lead 2
Lead 4
Lead 5
Lead3
অন্য পত্রিকার খবর
অন্য পত্রিকার খবর ১
অন্য পত্রিকার খবর ২
অন্য পত্রিকার খবর ৩
আরও সংবাদ
বিবিধ
ভিডিও নিউজ
মৌলিক



কোটা আন্দোলনকে ভিন্ন খাতে নেয়ার চেষ্টায় আবারও বিএনপির বৈঠক(ভিডিও)


প্রকাশিত :১৩.০৫.২০১৮

নিউজ ডেস্ক: কোটা আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করতে তারেক রহমানের তৎপরতা ফাঁসের পর বিএনপির নেতাকর্মীরা কিছুটা অবদমিত অবস্থায় থাকলেও নতুন করে কৌশল শুরু করেছেন বিএনপির নেতারা। জানা গেছে, সে লক্ষ্যে কোটা আন্দোলনের সঙ্গে জড়িত বেশ কয়েকজন শিক্ষার্থীর সঙ্গে গোপনে বৈঠক করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গুলশানে একজন ব্যবসায়ীর বাড়িতে ওই বৈঠক অনুষ্ঠিত হয় বলে জানিয়েছে বিএনপির দায়িত্বশীল একাধিক সূত্র। বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. এমাজউদ্দিন আহমেদ সহ সাদা দলের কয়েকজন শিক্ষক উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্রমতে, বিএনপিপন্থী একজন ব্যবসায়ীর বাসভবনে এই বৈঠকে কোটা সংস্কার আন্দোলনের সঙ্গে যুক্ত অন্তত ১২ জন শিক্ষার্থী উপস্থিত ছিলেন। বৈঠকে নতুন করে আন্দোলনের কৌশল এবং সারা দেশে আন্দোলন ছড়িয়ে দেওয়ার বিষয় নিয়ে কথা হয়। শিক্ষকদের পক্ষ থেকে আশ্বাস দেওয়া হয়েছে যে, এবার আন্দোলনে কোনো দমন-পীড়ন হলে শিক্ষকরাও রাস্তায় নামবে।

সূত্র বলছে, আগামী ১৫ মে খুলনা সিটি নির্বাচনে কোনো রকম অনিয়ম হলে, কোটা আন্দোলন আর নির্বাচনের আন্দোলনকে কীভাবে একসূত্রে গাঁথা যায় তা নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে।

বৈঠকে বিএনপি মহাসচিব রোজার মধ্যে জনসংযোগ এবং প্রস্তুতি আর রোজার পরে সমন্বিত বড় আন্দোলন শুরু করার ব্যাপারে একটি পরিকল্পনা পেশ করেন। ড. এমাজউদ্দিন কোটা আন্দোলনে সাধারণ শিক্ষার্থীদের সম্পৃক্ত করার ওপর গুরুত্ব দেন বলেও জানা যায়।



Designed By BanglaNewsPost