Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Search in posts
Search in pages
Filter by Categories
Lead 1
Lead 2
Lead 4
Lead 5
Lead3
অন্য পত্রিকার খবর
অন্য পত্রিকার খবর ১
অন্য পত্রিকার খবর ২
অন্য পত্রিকার খবর ৩
আরও সংবাদ
বিবিধ
ভিডিও নিউজ
মৌলিক



স্যাটেলাইট বিষয়ে তারেক রহমানের মিথ্যাচার, কখনো জার্মানি যাননি জিয়াউর রহমান(ভিডিও)


প্রকাশিত :১৫.০৫.২০১৮

নিউজ ডেস্ক: সম্প্রতি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান স্যাটেলাইটের বিষয় নিয়ে একটি ভিডিও পোষ্ট করেছেন। যেখানে তিনি বলেছেন “১৯৮০ সালে তার বাবা জিয়াউর রহমান জার্মানির সাথে মিলে মহাকাশে স্যাটেলাইট পাঠানোর প্ল্যান করেছেন”।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, ১৯৮০ সালের জিয়াউর রহমান জার্মানির সাথে স্যাটেলাইটের ব্যাপারে আলাপ আলোচনা করেছেন। কিন্তু সবচেয়ে অবাক করা বিষয় হচ্ছে জিয়াউর রহমান ১৯৮০ সালে জার্মান সফরেই যাননি। এমনকি জার্মান এমন একটি দেশ যারা নিজেরা স্যাটেলাইট পাঠায় না।

বাংলাদেশের রাজনৈতিক ঘটনাপঞ্জি (১৯৭১-২০১১) লেখক হাবিবুর রহমানের বরাতে জানা যায়, ১৯৮০ সালে নিউইয়র্ক এবং প্যারিসে যান জিয়াউর রহমান। জার্মানির সাথে আলোচনা-বৈঠক কখনো হয়নি।

বাংলাদেশের রাজনৈতিক ঘটনাপঞ্জি থেকে আরো জানা যায়, শুধু ১৯৮০ কেনো জিয়াউর রহমান রাষ্ট্রপতি থাকা অবস্থায় কখনোই জার্মান সফর করেননি এবং জার্মানির সাথে কোনো বৈঠকই হয়নি। অথচ তারেক রহমান বলেছেন স্যাটেলাইট পাঠানোর ব্যাপারে জার্মানির সাথে আলাপ আলোচনা হয়েছে।

ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশনস স্যাটেলাইট অর্গানাইজেশনের (আইটিএসও) তথ্য অনুযায়ী ১৯৫৭ সালে সাবেক সোভিয়েত ইউনিয়ন প্রথম মহাকাশে স্যাটেলাইট উৎক্ষেপণের কৃতিত্ব অর্জন করেন। ২০১৮ সাল পর্যন্ত মাত্র ১০টি দেশ মহাকাশে স্যাটেলাইট পাঠানোর সক্ষমতা অর্জন করে। দেশগুলো হলো- রাশিয়া, আমেরিকা, ফ্রান্স, জাপান, চীন, ইংল্যান্ড, ভারত, ইসরাইল, ইরান এবং উত্তর কোরিয়া। যেকোন দেশকে মহাকাশে স্যাটেলাইট পাঠাতে হলে এই দেশগুলোর সাহায্যে পাঠাতে হবে।

এই দেশগুলোর তালিকায় জার্মানির নাম নেই। অথচ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পিতা জিয়াউর রহমান ১৯৮০ সালে জার্মানির সাহায্যে স্যাটেলাইট পাঠাতে চেয়েছেন বলে দাবি করেছেন।

স্যাটেলাইট সহ তারেক রহমান ও তার দলের বিভিন্ন মিথ্যাচারের মাধ্যমে মানুষ হচ্ছে বিভ্রান্ত। একটি দলের প্রধানের এমন মিথ্যাচার চলতে থাকলে বিএনপি থেকে মানুষ আস্থা হারাবে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।



Designed By BanglaNewsPost