Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Search in posts
Search in pages
Filter by Categories
Lead 1
Lead 2
Lead 4
Lead 5
Lead3
অন্য পত্রিকার খবর
অন্য পত্রিকার খবর ১
অন্য পত্রিকার খবর ২
অন্য পত্রিকার খবর ৩
আরও সংবাদ
ইসলাম
বিবিধ
ভিডিও নিউজ
মৌলিক




জেলের ভেতরেও আয়েশি জীবন কাটাচ্ছেন খালেদা জিয়া


প্রকাশিত :১৪.০৬.২০১৮

নিউজ ডেস্ক: জেলের ভেতর আয়েশি জীবন কাটাচ্ছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। খালেদা জিয়ার পরিবারের ঘনিষ্ঠজনের বরাত জানা যায়, তার জেল জীবন বিলাসীতার আবর্তে কাটছে।

এ প্রসঙ্গে কারাকর্তৃপক্ষের এক কর্মকর্তা বলেন, আমরা সর্বদা খালেদা জিয়ার আরাম আয়েশের সেবায় নেস্ত। তাকে আপ্যায়ন করানোর কোনো কমতিই রাখছি না আমরা। মাঝে মাঝে মনে হয়, তিনি তার গুলশানের বাসায় আছেন। হয়তো এ জন্যই তিনি দুপুর দেড়টা থেকে দুইটায় ঘুম থেকে উঠেন। ঠিক নিজের বাসায় মতোই দিনের বেশির ভাগ সময় টিভিতে ভারতীয় বিভিন্ন সিরিয়াল দেখে সময় কাটান। তার কক্ষে একটি ডাবল খাট, একটি সোফা, একটি ৩২” এল ই ডি টিভি, একটি ছোট ফ্রিজ এবং একটি মাইক্রো ওয়েভ ওভেনও রয়েছে। কক্ষে ডাবল খাট থাকা সত্ত্বেও তার গৃহপরিচারিকা ফাতেমা সেই কক্ষের মেঝেতে ঘুমান।

খালেদা জিয়ার কারা পরিদর্শক বলেন, বেগম খালেদা জিয়া খাবার এর জন্য এভিয়েন ব্রান্ডের পানি পান করেন এবং হাত মুখ ধোয়া ও বাথরুমের জন্য মাম পানি ব্যবহার করেন। এমনকি কিছুদিন গোসলের জন্যও তিনি মাম পানি ব্যবহার করতেন। পরবর্তীতে কারা কর্তৃপক্ষ কর্তৃক তার কক্ষে সরবরাহকৃত লাইন এর সাথে একটি পানি পরিশোধন (ফিল্টার) লাগিয়ে দেওয়া হয়।

খালেদা জিয়ার শারিরীক সুস্থতা প্রসঙ্গে কথা হয় খালেদা জিয়ার বর্তমান চিকিৎসকের সঙ্গে। তিনি বলেন, সুস্থই আছেন বেগম খালেদা জিয়া। তবে গত ০৫ জুন ঘুম থেকে উঠে বিছানা থেকে নামার সময় টিস্যু পেপার নেওয়ার সময় ভারসাম্য হারিয়ে পড়ে যেতে থাকেন তিনি। তবে সঙ্গে সঙ্গে তার পরিচারিকা ফাতেমা ধরে ফেললে কোন প্রকার আঘাত প্রাপ্ত হননি। উক্ত সময় ওই কক্ষে ফাতেমা ছাড়া আর কেউ ছিল না। বিষয়টি ফাতেমা তৎক্ষণাৎ ডেপুটি জেলারকে জানালে কারা চিকিৎসককে খবর দেয়া হয়। কারা চিকিৎসক এসে তার শরীর পরীক্ষা করে সবকিছু স্বাভাবিক পান।

অপর দিকে নিজ পরিবার থেকে বিনা অপরাধেই দূরে আছেন খালেদা জিয়ার গৃহপরিচালিকা ফাতেমা। জানা যায়, একারণে সব সময় মন খারাপ থাকে ফাতেমার।
এ প্রসঙ্গে ফাতেমার পরিবারের ঘনিষ্ঠ জনের সঙ্গে কথা হলে তারা বলেন, সব কিছু টাকা দিয়ে কেনা যায় না। লাখ টাকা দিয়েও স্বাধীনতার সুখ কেনা যায় না। কারাগারে খালেদা জিয়ার সঙ্গে যে কেউই দেখা করতে গেলে ফাতেমাকে দু একশ টাকা বকশিশ দেন ঠিকি। কিন্তু কেউ স্বাধীনতা দিতে পারে না।

খালেদা জিয়ার অসুস্থ্যতার খবর গণমাধ্যমের বরাতে আসে ভিন্ন ভাবে। সেখানে বলা হয় খালেদা জিয়া মাইল্ড স্ট্রোকে অক্রান্ত হয়েছেন। অথচ তা সম্পূর্ণ মিথ্যা ও বিভ্রান্তিমূলক সংবাদ। যা মূলত কিছু সংখ্যক মানুষকে উষ্কিয়ে দেয়ার মতো সংবাদ। এ সমস্ত সংবাদ যারা প্রচার করে তাদের বিরুদ্ধে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা উচিত বলে করছেন কারা পরিদর্শক।



Designed By BanglaNewsPost