Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Search in posts
Search in pages
Filter by Categories
English
Lead 1
Lead 2
Lead 4
Lead 5
Lead3
অন্য পত্রিকার খবর
অন্য পত্রিকার খবর ১
অন্য পত্রিকার খবর ২
অন্য পত্রিকার খবর ৩
আরও সংবাদ
ইসলাম
বিবিধ
ভিডিও নিউজ
মৌলিক
শেয়ার করে সবাইকে জানিয়ে দিন :

বিএনপির ১০ জনের বিক্ষোভ মিছিল, মানুষের হাসি-তামাশা(ভিডিও)


প্রকাশিত :১১.০৩.২০১৮

নিউজ ডেস্ক: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছরের কারাদণ্ড প্রাপ্ত দলীয় প্রধান বেগম খালেদা জিয়াকে মুক্ত করার আন্দোলন শেষ পর্যন্ত হাসি-তামাশার উপাদানে পরিণত হয়েছে। বিএনপির সর্বশেষ ও পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে হাতে নেয়া বিক্ষোভ মিছিল কর্মসূচি যা স্থায়ী হয়েছে মাত্র আধা ঘণ্টারও কম সময়। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কৌতুকপূর্ণ মন্তব্য করছে অনেকেই। অনেকেই বলছেন, বিএনপির ১২তম কর্মসূচি ও বিক্ষোভ মিছিল ছিলো স্মরণকালের সবচেয়ে লজ্জাজনক কর্মসূচি।

জানা যায়, ১০ মার্চ সকালে কাক ডাকা ভোরে যখন নগরবাসী ঘুম থেকে ওঠেনি তখন দলীয় কার্যালয় থেকে বের হয়ে পূর্ব-ঘোষিত বিক্ষোভ মিছিল শুরু করেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। মিছিল সঙ্গী ছিলেন বিএনপির ১০ থেকে ১৫ জন নেতা-কর্মী। ভোরবেলায় তারা রাজপথে বিক্ষোভ শুরু করেন এবং সূর্য ওঠার কিছু পরেই রাজপথ ত্যাগ করেন তারা।

জানা যায়, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ৮ মার্চ জাতীয় প্রেসক্লাবের সামনে দলের অবস্থান কর্মসূচি পণ্ড হওয়ার প্রতিবাদে ১০ মার্চ রাজধানীর থানায় থানায় বিক্ষোভের ডাক দেয় বিএনপি। এর অংশ হিসেবেই মিছিল করেন রিজভী।

প্রত্যক্ষদর্শীরা জানান, রিজভীর নেতৃত্বে মিছিলটি নয়াপল্টন কার্যালয়ের সামনে থেকে শুরু হলেও খুব বেশিদূর এগোয়নি। অল্প কয়েক কদম হেঁটেই তারা কী ভেবে আবার দলীয় কার্যালয়ে ফিরে যান।

এ ঘটনায় প্রত্যক্ষদর্শীদের অনেকেই দুঃখ প্রকাশ করে বলেছেন, বিএনপির অধঃপতন দেখেছি। কিন্তু আজ যা দেখলাম তা আজীবন মনে থাকবে। কর্মসূচি দিয়ে ভোরে রাস্তায় নেমে সকাল হওয়ার আগেই শেষ করে দেয় এটা অবিশ্বাস্য। তারা হতাশ সুরে বলেন, এরকম `ভোর দেখা কর্মসূচি` কীভাবে দলের প্রধানকে মুক্ত করবে?

মিছিল দেখে এক রিক্সাওয়ালা টিপ্পনি কেটে বলেন, ‘রাস্তার টোকাইরাও কাগজ টোকাইলে এর চাইতে বেশি পোলাপাইন হয়’।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন কর্মসূচিতে রিজভী দলীয় কার্যালয়ের বারান্দা থেকে স্লোগান দিয়েছেন। মাঝে লিফফেট বিতরণের দিন তিনি সংক্ষিপ্ত সময়ের জন্য কার্যালয়ের নিচে নেমেছিলেন। কিন্তু পুলিশ দেখে আবার উঠেও পড়েন।

শেয়ার করে সবাইকে জানিয়ে দিন :


Designed By BanglaNewsPost