Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Search in posts
Search in pages
Filter by Categories
English
Lead 1
Lead 2
Lead 4
Lead 5
Lead3
অন্য পত্রিকার খবর
অন্য পত্রিকার খবর ১
অন্য পত্রিকার খবর ২
অন্য পত্রিকার খবর ৩
আরও সংবাদ
ইসলাম
বিবিধ
ভিডিও নিউজ
মৌলিক
শেয়ার করে সবাইকে জানিয়ে দিন :

শক্ত কর্মসূচি পরিকল্পনায় আবারও বিএনপির কালো ছক ফাঁস(ভিডিও)


প্রকাশিত :১১.০৩.২০১৮

নিউজ ডেস্ক: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ৫ বছরের কারাদণ্ডাদেশের একমাস অতিক্রান্ত হলেও দলটি কঠোর কোনো আন্দোলন বা কর্মসূচিতে যেতে পারেনি। দলটি খালেদা জিয়ার কারাদণ্ডকে কেন্দ্র করে যে মাত্রায় শক্তি যোগাতে চেয়েছিলো তা পূরণ হচ্ছে না। তাদের এই ব্যর্থতাকে দলীয় শীর্ষ নেতাদের দুর্বলতা বলে উল্লেখ করছে দলের তৃণমূল নেতারা। সেই গ্লানি ঘোচাতেই এবার বিএনপি শক্ত কর্মসূচির দিকে এগোতে চাচ্ছে এবং কর্মসূচির মাধ্যমে খালেদা জিয়ার কারামুক্তি আন্দোলনকে তরান্বিত করার মাস্টার প্ল্যান হাতে নিয়েছে দলটি। জানা গেছে, কর্মসূচিতে বিশৃঙ্খলা সৃষ্টিই হবে দলের প্রধান লক্ষ্য।

গত কিছুদিনে খালেদার মুক্তি দাবিতে ১১টি কর্মসূচি পালন করলেও কোনোটিতেই সফল হতে পারেনি দলটি। বরং শান্তিপূর্ণ কর্মসূচি করতে চাইলেও প্রত্যেক কর্মসূচিতে কিছু না কিছু অপ্রীতিকর ঘটনা পরিলক্ষিত হয়েছে। এমনকি জাতীয় প্রেস ক্লাবের সামনে ৯ মার্চ তাদের সর্বশেষ অবস্থান কর্মসূচিতেও বিশঙ্খলা সৃষ্টি হয়। এতে বিএনপি আইনশৃঙ্খলা বাহিনীর ওপর দোষ চাপাতে চাইলে তাতে সমর্থন দেয়নি দেশের জনগণ। ফলে বিএনপির পূর্বের সহিংস পরিচয় আবারও জনসম্মুখে আসে।

জানা যায়, সর্বশেষ কর্মসূচি পণ্ড হওয়ার ফলে পরবর্তী সিদ্ধান্ত নিতে ৯ মার্চ রাতেই লন্ডনে অবস্থানরত দলের ভারপ্রাপ্ত প্রধান তারেক রহমান কয়েকজন নেতার সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠক করেন। সূত্র জানায়, সেখানে কেবল তারেক ও রিজভীপন্থী নেতাদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। জানা গেছে, ওই বৈঠকে কর্মসূচিকে সফল করতে খুব কঠোর সিদ্ধান্ত এসেছে। সিদ্ধান্ত বিষয়ে পুরোপুরি স্পষ্ট না হওয়া গেলেও আশঙ্কা করা হচ্ছে কর্মসূচিতে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি করে যেকোন মূল্যে ফায়দা লুটতে চায় দলটি।

যার অংশ হিসেবে ওই কর্মসূচি উপলক্ষ্যে দেশের তুলনামূলক সাধারণ মামলায় দণ্ডপ্রাপ্ত আসামিদের ভাড়া করা হবে। এর বিনিময়ে তারা পরিবারের নিরাপত্তায় কিছু অর্থও পাবে। যাদের একমাত্র লক্ষ্য হবে বিএনপির সকল কর্মসূচিতে বিশৃঙ্খলা তৈরি করে সহিংসপূর্ণ কর্মকাণ্ড জনসম্মুখে তুলে ধরা। পুলিশ তাদের গ্রেফতার করলে তারা সরকারকে ফাঁসাতে নিজেদের পরিচয় সরকার পক্ষের বলে দাবি করবে।

শেয়ার করে সবাইকে জানিয়ে দিন :


Designed By BanglaNewsPost