Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Search in posts
Search in pages
Filter by Categories
English
Lead 1
Lead 2
Lead 4
Lead 5
Lead3
অন্য পত্রিকার খবর
অন্য পত্রিকার খবর ১
অন্য পত্রিকার খবর ২
অন্য পত্রিকার খবর ৩
আরও সংবাদ
ইসলাম
বিবিধ
ভিডিও নিউজ
মৌলিক
শেয়ার করে সবাইকে জানিয়ে দিন :

ঋণ খেলাপিতে শীর্ষে জিয়া পরিবার: মির্জা ফখরুলের দায় স্বীকার(ভিডিও)


প্রকাশিত :১৪.০৫.২০১৮

নিউজ ডেস্ক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দেশের আর্থিক খাতে লুটপাট এবং শোচনীয় অবস্থার জন্য দায় স্বীকার করেছেন। তিনি বলেন, দুনীতির দায়ে বর্তমানে কারাভুক্ত আসামি বিএনপি দলীয় প্রধান বেগম খালেদা জিয়া, প্রয়াত কোকোর স্ত্রী সৈয়দা শর্মিলা রহমান, তারেক জিয়া, খালেদা জিয়ার ভাই শামীম ইস্কান্দারের স্ত্রীসহ বেশ ক’জন নেতা-কর্মীদের বিরুদ্ধে ঋণ খেলাপিসহ আদালতে মামলাও আছে।

বৃহস্পতিবার ১০ মে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

১৯৯১ সালে বিএনপি প্রথমবার ক্ষমতায় এসে রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংক থেকে তারেক জিয়ার নিজস্ব প্রতিষ্ঠান ‘ডান্ডি ডায়িং’-এর নামে ঋণ নিয়েছিলেন। আজও সেই ঋণ অপরিশোধিত। সোনালী ব্যাংকের এই অর্থ উদ্ধারে ব্যাংক কর্তৃক আদালতে মামলাও করা হয়েছে।

পরবর্তীতে ২০১২ সালে আরাফাত রহমান কোকোর ব্যবসা প্রতিষ্ঠান রাষ্ট্রায়ত্ব ব্যাংক জনতা ও অগ্রণী থেকে যে ঋণ নিয়েছিল তা আজও অপরিশোধিত। এই অর্থঋণ উদ্ধারে ব্যাংকের পক্ষ থেকে আদালতে মামলা করা হলেও কোকোর মৃত্যুর পর এই অর্থঋণের দায়ভার পড়ে বেগম জিয়া ও কোকোর স্ত্রী শর্মীলা রহমানের ওপর। এমনকি ঋণ খেলাপি অবস্থায় বিএনপি দলীয় প্রধান বেগম জিয়ার বড় ভাই সাইদ ইস্কান্দারও মারা যান। তাছাড়া বিএনপির এমন অনেক নেতা-কর্মীদের বিরুদ্ধে ঋণ খেলাপির অভিযোগ রয়েছে।

বিএনপি পরিবারসহ সিনিয়র পর্যায়ের নেতা-কর্মীদের ঋণ খেলাপি নিয়ে নাম প্রকাশ না করার শর্তে একজন অর্থনীতিবিদ বলেছেন, বিএনপির আমলেই তো শুরু হয়েছিল ব্যাংক লুটপাট। বেগম জিয়ার রাজনৈতিক সচিব মোসাদ্দেক আলী ফালুর কারণে ২০০১-২০০৬ সালে বিএনপি ক্ষমতায় থাকার সময় আল–বারাকা ব্যাংক দেউলিয়া হয়ে গিয়েছিল।

এসময় তিনি আরো বলেন, জিয়া পরিবারকে একটি কথা অকপটে স্বীকার করতে হবে যে, দেশিয় ব্যাংকের ঋণ খেলাপিতে তারা শীর্ষ স্থানে অবস্থান করছেন। রাষ্ট্রীয় পদে থেকে গোটা জিয়া পরিবার মিলে ব্যাংক লুট করেছে তা জনসম্মুখে প্রচারিত। তারা হলেন ভিআইপি ব্যাংক লুটেরা।

শেয়ার করে সবাইকে জানিয়ে দিন :


Designed By BanglaNewsPost