Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Search in posts
Search in pages
Filter by Categories
English
Lead 1
Lead 2
Lead 4
Lead 5
Lead3
অন্য পত্রিকার খবর
অন্য পত্রিকার খবর ১
অন্য পত্রিকার খবর ২
অন্য পত্রিকার খবর ৩
আরও সংবাদ
ইসলাম
বিবিধ
ভিডিও নিউজ
মৌলিক
শেয়ার করে সবাইকে জানিয়ে দিন :

১৯৮১ থেকে ২০১৮
শেখ হাসিনার ৩৮তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস(ভিডিও)


প্রকাশিত :১৭.০৫.২০১৮

নিউজ ডেস্ক: ১৭ই মে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বর্তমান প্রধানমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার ৩৮তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস।

দীর্ঘ নির্বাসন শেষে, অনেক ত্যাগ ও সংগ্রামের পথ পাড়ি দিয়ে অবশেষে ১৯৮১ সালের ১৭ মে প্রিয় মাতৃভূমি বাংলাদেশে ফিরে আসেন আন্দোলন-সংগ্রামের নেত্রী, গণতন্ত্রের মানস কন্যা, বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরী শেখ হাসিনা।

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে নির্মমভাবে হত্যাকাণ্ডের শিকার হন। এ সময় তার দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা প্রবাসে থাকায় ঘাতকদের হাত থেকে রেহাই পান।

১৯৮১ সালের ১৭ মে শেখ হাসিনাকে স্বাগত জানানোর জন্য লক্ষাধিক নিবেদিত নেতা-কর্মী, সাধারণ মানুষ প্রতিকূল আবহাওয়া উপেক্ষা করে কুর্মিটোলা আন্তর্জাতিক বিমানবন্দর ও শেরেবাংলা নগর এলাকায় জমায়েত হয়।

দেশে ফিরেই গণতন্ত্র উদ্ধার এবং সাধারণ মানুষের অধিকার আদায়ের সংগ্রামে নিজেকে নিয়োজিত করেন শেখ হাসিনা। শত বাধা-বিপত্তি অতিক্রম করে, আন্দোলন-সংগ্রাম করে, নির্যাতন সহ্য করে ১৯৯০ সালে স্বৈরাচার সরকারের পতন ঘটান। দীর্ঘ প্রতিক্ষার পর ১৯৯৬ সালে গণমানুষের রায় নিয়ে ক্ষমতায় আসে আওয়ামী লীগ। প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন শেখ হাসিনা। তার দৃঢ় নেতৃত্বে দেশ এগিয়ে চলতে থাকে সমানতালে।

এরপর চক্রান্তের শিকার হয়ে ২০০১ সালের সাধারণ নির্বাচনে পরাজিত হয় আওয়ামী লীগ।  বিরোধী দলে থেকে সাধারণ মানুষকে নিয়ে ক্ষমতাসীন বিএনপি সরকারের অরাজকতা, অনিয়ম, অপরাজনীতির প্রতিবাদ করতে থাকেন শেখ হাসিনা। এর মধ্যে তাকে একাধিকবার পথ থেকে সরিয়ে দেওয়ার জন্য ষড়যন্ত্র করতে থাকে বিএনপি-জামায়াত সরকার। জনগণের ভালবাসা এবং ভাগ্যের সহায়তায় বারবার বেঁচে যান গণতন্ত্রের নেত্রী। বিএনপি-জামায়াতের শাসনের কবল থেকে বাঁচার জন্য জনগণ পুনরায় আওয়ামী লীগকে বিপুল ভোটে জয়ী করে ২০০৯ ও ২০১৪ সালে  আবারও ক্ষমতায় বসায়।

বর্তমানে জনগণের সকল প্রত্যাশার সুফল দিচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুর আদর্শকে সামনে রেখে  দেশকে এগিয়ে নিয়ে চলেছেন উন্নয়নের পথে। বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়ার জন্য দিনরাত পরিশ্রম করেছেন চলেছেন তিনি। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলছে দুর্বার গতিতে। বাংলাদেশ আজ সারাবিশ্বে উন্নয়নের রোল মডেল।  বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে শেখ হাসিনার বলিষ্ঠ ও গুণগত নেতৃত্বে। শেখ হাসিনাকে নিয়ে আলোচনা হচ্ছে পুরো পৃথিবীতে। গণতন্ত্র রক্ষা, মানবতা-মানবাধিকার সংরক্ষণ, উন্নয়ন, দারিদ্র বিমোচন, আর্থ-সামাজিক উন্নয়ন ইত্যাদি ক্ষেত্রে বাংলাদেশ অভূতপূর্ব উন্নয়ন করেছে শুধু মাত্র মাদার অব হিউম্যানিটি খ্যাত শেখ হাসিনার একান্ত চেষ্টায়।

শেয়ার করে সবাইকে জানিয়ে দিন :


Designed By BanglaNewsPost