Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Search in posts
Search in pages
Filter by Categories
English
Lead 1
Lead 2
Lead 4
Lead 5
Lead3
অন্য পত্রিকার খবর
অন্য পত্রিকার খবর ১
অন্য পত্রিকার খবর ২
অন্য পত্রিকার খবর ৩
আরও সংবাদ
ইসলাম
বিবিধ
ভিডিও নিউজ
মৌলিক
শেয়ার করে সবাইকে জানিয়ে দিন :

নেতা-কর্মীরা ভুলে যাচ্ছে খালেদা জিয়াকে(ভিডিও)


প্রকাশিত :০৭.০৬.২০১৮

নিউজ ডেস্ক: কারাবরণের পর খালেদা জিয়াকে ভুলে গেছেন দলীয় নেতা-কর্মী। চার মাসের অধিককাল জেল হাজতে পার করলেও দুএকজন ছাড়া সিনিয়র কোন নেতা দেখা করেননি বেগম জিয়ার সাথে। রাজনৈতিক মহলে জোর গুঞ্জন, খালেদা জিয়ার চরম পরিণতি নিশ্চিত জেনে খালেদা জিয়ার জন্য সহমর্মিতা নেই কারো মনে। নেতা-কর্মীরা বুঝতে পেরেছেন খালেদা জিয়ার অপরাধ ভয়াবহ। নেতা-কর্মীরা মেনে নিয়েছেন যে খালেদা জিয়াকে ছাড়াই বিএনপি চলবে এবং অাগামী নির্বাচনে অংশগ্রহণ করবে নিজ স্বার্থেই।

বিএনপির জন্য খালেদা জিয়া এখন অতীত, তারেক রহমান পলাতক, সুতরাং মির্জা ফখরুলদের সাথে সখ্যতা রাখলেই বিএনপি করা যাবে। কারণ লাল দালানের ভেতর থেকে দল চালানো অসম্ভব। তারেক রহমানের নির্দেশ কেউ মানতে চান না। তাই খালেদা জিয়াকে গুরুত্ব দেওয়ার কিছু নেই। খালেদা জিয়ার সাথে জেলখানায় গিয়ে দেখা-সাক্ষাত করাটা এক অর্থে অর্থহীন মনে করছেন নেতা-কর্মীরা।

জানা গেছে, প্রথম রোজায় খালেদা জিয়ার ভাই-বোনরা দেখা করতে যান। আজ ২০ রোজা, এর মধ্যে বেগম জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেনি কেউ। না আত্মীয় স্বজন, না দলের লোকজন, এমনকি আইনজীবীরাও নয়। কারা সূত্রে জানা গেছে, ডিভিশন প্রাপ্ত একজন দণ্ডিত কয়েদী মাসে দুবার সাক্ষাৎ পান। সেই হিসেবে, আজ থেকে যেকোনো দিন বেগম জিয়ার সঙ্গে পরিবারের লোকজন সাক্ষাৎ করতে পারেন। কিন্তু এখন পর্যন্ত বেগম জিয়ার পরিবারের কেউ তার সঙ্গে সাক্ষাৎ করার আগ্রহ দেখাননি। বিএনপির নেতৃবৃন্দও বেগম জিয়ার সাথে সর্বশেষ দেখা করেছিলেন দেড় মাস আগে। তার আইনজীবীরা সাক্ষাৎ করেছিলেন রোজা শুরু হবার আগে। কারাগারে একাকী সময় কাটাচ্ছেন বিএনপির চেয়ারপারসন। নেত্রীর মুক্তির দাবিতে বিএনপি নেতাদের বক্তৃতা-বিবৃতিতেও এখন ভাটার টান। নেতারা যেটুকু না বললেই নয়, সেটুকুই বলছেন। বেগম জিয়ার মুক্তির আশা ছেড়ে দিয়েছেন নেতা-কর্মীরা। সবাই এখন যার যার মতো ব্যস্ত।

যদিও বিএনপির নেতৃবৃন্দ বলছেন, রাজপথের আন্দোলনের মাধ্যমেই বেগম জিয়াকে মুক্ত করে আনা হবে। কিন্তু আন্দোলনের কোনো আলামত এখন পর্যন্ত দেখা যায়নি। বাস্তবতাকে মেনে নিয়ে খালেদা জিয়াকে বাদ দিয়েই বিএনপির অস্তিত্ব চিন্তা করছে দলটির নেতা-কর্মীরা।

এই বিষয়ে এক রাজনৈতিক বিশ্লেষক বলেন, ক্রমশ যেন দৃশ্যপট থেকে আড়াল হয়ে যাচ্ছেন বেগম জিয়া।

মির্জা ফখরুল, রিজভী আহমেদরা কিছুদিন খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে তোলপাড় করলেও, এখন সবাই চুপচাপ। নেতারা আন্দোলন বাদ দিয়ে শেখ হাসিনার অধীনে নির্বাচন করতে নিজ নিজ এলাকায় প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। খালেদা জিয়াকে নিয়ে তাদের মাথাব্যাথা নেই। মানুষের উপস্থিতিতে যে কতটা গুরুত্বপূর্ণ সেটাই প্রমাণ করল খালেদা জিয়ার কারাবাস।

শেয়ার করে সবাইকে জানিয়ে দিন :


Designed By BanglaNewsPost