Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Search in posts
Search in pages
Filter by Categories
English
Lead 1
Lead 2
Lead 4
Lead 5
Lead3
অন্য পত্রিকার খবর
অন্য পত্রিকার খবর ১
অন্য পত্রিকার খবর ২
অন্য পত্রিকার খবর ৩
আরও সংবাদ
ইসলাম
বিবিধ
ভিডিও নিউজ
মৌলিক
শেয়ার করে সবাইকে জানিয়ে দিন :

যুবলীগকে প্রশ্নবিদ্ধ করতে ‘ধর্ষণ’ নিয়ে বিএনপির মিথ্যা প্রোপাগাণ্ডা(ভিডিও)


প্রকাশিত :১০.০৬.২০১৮

নিউজ ডেস্ক: রাজধানীর মোহাম্মদপুরে চলন্ত প্রাইভেটকারে ধর্ষণকালে জনতার হাতে আটক হয়ে গণধোলাইয়ের সম্মুখীন হওয়া ব্যক্তিকে যুবলীগ নেতা রনি হক বলে দাবি করে অপপ্রচার চালাচ্ছে বিএনপি। জানা গেছে, ৯ জুন সন্ধ্যায় ঘটনাটি ঘটার পর কোনো তথ্য উপাত্ত যাচাই-বাছাই না করেই উদ্দেশ্যমূলক দোষ চাপাতে ও ব্যক্তি ইমেজ ক্ষুণ্ণ করতেই যুবলীগের নামে এমন তৎপরতা চালাচ্ছে বিএনপি মনোভাবাপন্ন কিছু বেনামী মিডিয়া। তবে মিথ্যে প্রোপাগাণ্ডা চালাতে গিয়ে সাধারণ মানুষের তোপের মুখে পড়ে নিজেদের ওয়েবসাইট থেকে ওই সংবাদটি সরিয়ে নিতে বাধ্য হয়েছে বলেও জানা গেছে।

প্রসঙ্গত, ঘটনার প্রত্যক্ষদর্শী ও ভিডিও ধারণকারী রাফি আহমেদ নামের একজন তার ফেসবুক প্রোফাইলে দুইটি ভিডিওসহ ঘটনার বিবৃতি দিয়ে একটি স্ট্যাটাস পোস্ট করেন। রাফি উক্ত ভিডিওটিতে দোষী ব্যক্তির পরিচিয় বিষয়ে কিছুই উল্লেখ না করলেও সুযোগ কাজে লাগিয়ে সেই স্থলে যুবলীগ নেতার নাম বসিয়ে মিথ্যা সংবাদ প্রচার করে বিএনপি ঘেঁষা মিডিয়া।

ঘটনার প্রত্যক্ষদর্শী রাফির বর্ণনা উল্লেখ করে ওই সংবাদটিতে কৌশলে লেখা হয়েছে, রনি হকের প্রফাইল ঘেটে দেখা গেছে তিনি যুবলীগ নেতা। ধানমন্ডিতে তার বাসা। ওই এলাকার এমপি ফজলে নূর তাপসের সাথে তার ফেসবুকে ছবি রয়েছে। এছাড়া যুবলীগের অনুষ্ঠানে তাকে অন্য নেতাদের সঙ্গেও দেখা যাচ্ছে।

এ বিষয়ে ধানমন্ডির একাধিক মানুষের সঙ্গে কথা বলে জানা যায়, এ যাবৎকালে রনির নামে এমন কোনো অপরাধ বিষয়ক অভিযোগ নেই। সে অত্যন্ত সহজ-সরল প্রকৃতির ছেলে। যদিও ভিডিওতে গলধোলাইয়ের সম্মুখীন হওয়া ব্যক্তির সাথে বিএনপির মনোভাবাপন্ন মিডিয়ার দাবি করা রনির চেহারার কোনো মিল খুঁজে পাওয়া যায়নি।

এ বিষয়ে যুবলীগের একজন নেতার সঙ্গে কথা বললে তিনি দুঃখ প্রকাশ করে বলেন, আমি দেখলাম বিরোধী দলের ইমেজ ক্ষুন্ন করতে বিএনপির পক্ষ হতে খবরটি খুব কৌশলে সাজানো হয়েছে। রাফি নামের ওই ছেলেটির ফেসবুক স্ট্যাটাসে অভিযুক্ত ব্যক্তি সম্পর্কে কিছু উল্লেখ না থাকলেও সংবাদে তার নাম দেয়া হয়েছে রনি হক। এটি স্রেফ মনগড়া সংবাদ। বিএনপি কোনো পথ না পেয়ে যেকোন সামাজিক ইস্যুতে যুবলীগ-ছাত্রলীগের কর্মীদের জড়ায়। এটা খুবই দুঃখজনক বিষয়।

উল্লেখ্য, দেশের স্বনামধন্য সংবাদপত্র-অনলাইনগুলোতে ধর্ষণকে কেন্দ্র করে যুবলীগ নেতা জড়িত বিষয়ে কোনো সংবাদ খুঁজেও পাওয়া যায়নি।

শেয়ার করে সবাইকে জানিয়ে দিন :


Designed By BanglaNewsPost