Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Search in posts
Search in pages
Filter by Categories
English
Lead 1
Lead 2
Lead 4
Lead 5
Lead3
অন্য পত্রিকার খবর
অন্য পত্রিকার খবর ১
অন্য পত্রিকার খবর ২
অন্য পত্রিকার খবর ৩
আরও সংবাদ
ইসলাম
বিবিধ
ভিডিও নিউজ
মৌলিক
শেয়ার করে সবাইকে জানিয়ে দিন :

মত পাল্টালেন খালেদা জিয়া: বিএসএমএমইউতে চিকিৎসা করাবেন(ভিডিও)


প্রকাশিত :১৩.০৬.২০১৮

নিউজ ডেস্ক: অবশেষে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসা কারানো সিদ্ধান্ত নিয়েছেন দুর্নীতির দায়ে কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া। সূত্রের খবরে জানা যায়, বিএসএমএমইউ হাসপাতালের চিকিৎসা সুবিধার বিষয়গুলো জানার পরেই ব্যয়বহুল ইউনাইটেড হাসপাতাল চিকিৎসা নেওয়ার অটল সিদ্ধান্ত থেকে সরে আসেন বেগম জিয়া। সরকারি চিকিৎসা ব্যবস্থায় আস্থা ফিরে পাওয়ায় তিনি এই সিদ্ধান্ত নেন বলে জানা গেছে।

বিএনপি সূত্রে জানা যায়, দলের মূল টার্গেট ছিল খালেদা জিয়াকে জেল থেকে বের করা। যাতে করে ঈদ অন্তত জেলের বাহিরে করতে পারেন বেগম জিয়া। মাঝে আবার খালেদা জিয়া অসুস্থ্য হয়ে পড়ছিলেন। সুতরাং সুস্থ্য থাকতে হলে জেল থেকে বের হওয়া ছাড়া বিকল্প দেখছিলেন না বেগম জিয়া। খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক এফ এম সিদ্দিকী ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা নেওয়ার জন্য উপদেশ দেন। কারণ ইউনাইটেডে সব ধরনের অত্যাধুনিক সরঞ্জাম রয়েছে। সেখানে থাকলে নিজের মত করে থাকতে পারবেন বেগম জিয়া। স্বাধীনতা ভোগ করতে পারবেন। এছাড়া ব্যক্তিগত যোগাযোগও রাখতে পারবেন। ডাঃ সিদ্দিকীর কথায় তাই জেদ করে বসেছিলেন তিনি। অন্যদিকে বিএনপিপন্থী চিকিৎসকদের সংগঠন ড্যাবের মহাপরিচালক ডাঃ জাহিদসহ একাধিক বিএনপির চিকিৎসক নেতারা বেগম জিয়াকে বিএসএমএমইউতে চিকিৎসা নেওয়ার জন্য অুনরোধ করে বার্তা পাঠান।

তাদের মতে, বিএসএমএমইউ হলো দেশের একমাত্র মেডিকেল বিশ্ববিদ্যালয়। সর্বাধুনিক চিকিৎসা নিশ্চিত করতে সক্ষম বিএসএমএমইউ। এছাড়া যেহেতু দণ্ডপ্রাপ্ত আসামি, তাই সরকারের নির্দেশ মত বিএসএমএমইউতে খালেদার চিকিৎসা করানো উচিত। কারণ চিকিৎসায় কোন ত্রুটি হলে বিএনপি-জনগণ সরকারকে ধরতে পারবে, অভিযোগ করতে পারবে। সাবেক একজন প্রধানমন্ত্রীর চিকিৎসা নিয়ে একটা নির্বাচিত সরকার কখনই হেয়ালি করবে না। সব ধরনের সুযোগ সুবিধা দিবে সরকার। ডাঃ জাহিদদের এমন যৌক্তিক পরামর্শে সিদ্ধান্ত পাল্টিয়ে শেষ পর্যন্ত বিএসএমএমইউতে চিকিৎসা নিতে মত দিয়েছেন বেগম জিয়া।

নয়াপল্টন সূত্রে জানা যায়, শেষ পর্যন্ত সরকারের উপর আস্থা রাখছেন বেগম জিয়া। সরকারে সব ধরনের সহযোগিতার মনোভাবে মন নরম হয়েছে খালেদা জিয়ার। তিনি নিজের ভুল বুঝতে পেরেছেন। চিকিৎসার নামে বিএনপি নেতাদের অপরাজনীতি তিনি বুঝতে পেরেছেন। সরকারকে বিব্রতকরা থেকে তাই সরে আসছেন বেগম জিয়া। বেগম জিয়ার শুভবুদ্ধি উদয়ে খুশি খোদ বিএনপির নেতারা।

শেয়ার করে সবাইকে জানিয়ে দিন :


Designed By BanglaNewsPost