Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Search in posts
Search in pages
Filter by Categories
English
Lead 1
Lead 2
Lead 4
Lead 5
Lead3
অন্য পত্রিকার খবর
অন্য পত্রিকার খবর ১
অন্য পত্রিকার খবর ২
অন্য পত্রিকার খবর ৩
আরও সংবাদ
ইসলাম
বিবিধ
ভিডিও নিউজ
মৌলিক
শেয়ার করে সবাইকে জানিয়ে দিন :

‘প্রধানমন্ত্রী আমাকে ডেকে যা বললেন, তা শুনেই সুস্থ হয়ে গেছি’


প্রকাশিত :২১.০৯.২০১৮

নিউজ ডেস্ক: ক্যানসারে আক্রান্ত হয়ে সম্প্রতি খবরের শিরোনাম হয়েছিলেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠযোদ্ধা একুশে পদকপ্রাপ্ত বরেণ্য সুরকার ও সংগীত পরিচালক সুজেয় শ্যাম। মাঝখানে প্রায় এক মাসের বেশি সময় চলে গেল। এখন তিনি কেমন আছেন? চিকিৎসা করেছেন? এসব খবর জানতেই ‘রক্ত দিয়ে নাম লিখেছি, বাংলাদেশের নাম’ খ্যাত সুরকারের সাথে যোগাযোগ করে সাংবাদিকরা।

একজন শিল্পীর পাশে এভাবে দাঁড়ানোয় প্রধানমন্ত্রীর প্রতি আপ্লুত সুজেয় শ্যাম। তিনি বলেন, প্রধানমন্ত্রী আমাকে বলেছেন আপনারা শিল্পী, মুক্তিযোদ্ধা। আপনারা দেশের শ্রেষ্ঠ সন্তান। আপনাদের ভালো মন্দ আমরা দেখবো। এমন কথা যখন একজন শিল্পীকে দেশের প্রধানমন্ত্রী বলেন, তখনতো এমনিতেই আমি সুস্থ হয়ে গিয়েছি। আমার তখন এমনই মনে হয়েছে। শুধু তাই নয়, প্রধানমন্ত্রী দুঃখপ্রকাশ করে বলেছেন আপনাদের মতো শিল্পীদের এই দেশে আরো বহুদিন বেঁচে থাকা দরকার।

নিজেকে ভাগ্যবান দাবী করে সুজেয় শ্যাম বলেন, আমি খুব ভাগ্যবান একজন মানুষ। আমার অসুস্থতার খবরে দেশের প্রতিটি সংবাদ মাধ্যম যেভাবে এগিয়ে এসেছে এটা অভাবনীয় ব্যাপার। একজন শিল্পীর জন্য এটা আত্মতৃপ্তির।

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শেষ গান এবং স্বাধীনতার প্রথম গানের সুরস্রষ্টা সুজেয় শ্যাম। ‘রক্ত দিয়ে নাম লিখেছি বাংলাদেশের নাম’, ‘বিজয় নিশান উড়ছে ঐ’, ‘আয়রে মজুর কুলি’, ‘আহা ধন্য আমার জন্মভূমি’, ‘রক্ত চাই রক্ত চাই’, ‘মুক্তির একই পথ সংগ্রাম’সহ বহু দেশাত্ববোধক গান লিখেছেন ও সুর করেছেন তিনি।

শেয়ার করে সবাইকে জানিয়ে দিন :


Designed By BanglaNewsPost