Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Search in posts
Search in pages
Filter by Categories
English
Lead 1
Lead 2
Lead 4
Lead 5
Lead3
অন্য পত্রিকার খবর
অন্য পত্রিকার খবর ১
অন্য পত্রিকার খবর ২
অন্য পত্রিকার খবর ৩
আরও সংবাদ
ইসলাম
বিবিধ
ভিডিও নিউজ
মৌলিক
শেয়ার করে সবাইকে জানিয়ে দিন :

জার্মানিতে ইউরোপের সবচেয়ে বড় মসজিদ উদ্বোধন করলেন এরদোগান


প্রকাশিত :০৩.১০.২০১৮

নিউজ ডেস্ক: জার্মানির পশ্চিমাঞ্চলীয় শহরে নির্মিত ইউরোপের সবচেয়ে বড় কোলন কেন্দ্রীয় মসজিদ উদ্বোধন করা হয়েছে। মসজিদটি ইউরোপসহ বিশ্বের বৃহত্তম মসজিদগুলোর মধ্যে অন্যতম। মসজিদটি উদ্বোধন করেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান। খবর আল জাজিরা।

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান তিনদিনের রাষ্ট্রীয় সফরে জার্মাানি যান। সেখানে গত শনিবার কঠোর নিরাপত্তার মধ্যে কোলনে শহরে নবনির্মিত মসজিদটি উদ্বোধন করেন। মসজিদটি উদ্বোধনের মাধ্যমে তিনি জার্মানির সফর সম্পন্ন করেন।

তবে কোলনে শহরে এরদোগানের আগমন উপলক্ষে বিক্ষোভ দেখিয়েছে কিছুসংখ্যক মানুষ। তারা এরদোগানের বিরুদ্ধে তুরস্কের মানবাধিকার, গণমাধ্যমের স্বাধীনতা ও সংখ্যালঘু কুর্দীদের প্রতি বিরূপ আচরণের অভিযোগ তোলেন এবং এর প্রতিবাদ জানান।

একই সময় তুর্কী প্রেসিডেন্টের সমর্থনেও হাজার হাজার তুর্কী অভিবাসী রাজপথে অবস্থান নেন। তারা এরদোগানকে স্বাগত জানানোর পাশাপাশি তার পক্ষে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

কোলন শহরে নির্মিত এ মসজিদটি ইউরোপের সবচেয়ে বড় মসজিদ। মসজিদটি তুর্কি-জার্মান ইসলামিক সংগঠন বা (DITIB) এর ব্যবস্থাপনায় তুরস্কের অর্থায়নে নির্মাণ করা হয়েছে।

৪৮ হাজার বর্গ ফুটের মসজিদ নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ২০ মিলিয়ন ইউরো। এ মসজিদটিতে একসঙ্গে ৪ হাজার লোক নামাজ পড়তে পারবে।

ইউরোপে বিশ্বের সবচেয়ে বড় মসজিদগুলোর মতো নতুন মসজিদ নির্মাণ নিঃসন্দেহে সাম্য-সম্প্রীতির বন্ধনকে আরো মজবুত করবে। মুসলমানরা শান্তিতে ও নিরাপদে মসজিদে নিজেদের প্রার্থনা করতে পারবে।

শেয়ার করে সবাইকে জানিয়ে দিন :


Designed By BanglaNewsPost