Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Search in posts
Search in pages
Filter by Categories
English
Lead 1
Lead 2
Lead 4
Lead 5
Lead3
অন্য পত্রিকার খবর
অন্য পত্রিকার খবর ১
অন্য পত্রিকার খবর ২
অন্য পত্রিকার খবর ৩
আরও সংবাদ
ইসলাম
বিবিধ
ভিডিও নিউজ
মৌলিক
শেয়ার করে সবাইকে জানিয়ে দিন :

বিয়ে করছেন ব্রিটেনের প্রিন্সেস এজিনে


প্রকাশিত :১১.১০.২০১৮

ডেস্ক রিপোর্ট: ব্রিটেনের রাজ পরিবারে আবারো বিয়ের বাদ্য বাজতে যাচ্ছে। চলতি বছর বিয়ে করেছিলেন প্রিন্স হ্যারি ও বেগান মার্কেল। এর পাঁচ মাসের মধ্যে ব্রিটিশ রাজপরিবারে দ্বিতীয় বিয়ের ঘটনা ঘটতে চলেছে।

রানী দ্বিতীয় এলিজাবেথের নাতনি প্রিন্সেস এজিনে শুক্রবার জ্যাক বুকসব্যাংককে বিয়ে করতে যাচ্ছেন। গত সাত বছর ধরে তাদের মধ্যে প্রেম চলছিল। এবার তারা বিয়ে বন্ধনে আবদ্ধ হচ্ছেন। আর বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হবে উইন্ডসর ক্যাসেলে। স্থানীয় সময় সকাল ১১টায় বিয়ের কাজ শুরু হবে এবং তা এক ঘন্টা ধরে চলবে। অনুষ্ঠানে ৮শরও বেশি অতিথি অংশ নেবে বলে ধারণা করা হচ্ছে। এছাড়া রাজ পরিবারের সিনিয়র সদস্যরাও এতে অংশ নেবেন।

লাল ভেলভেট ও চকলেটের তৈরি কেক বিয়ের খাবারের মূল আকর্ষণ। কেক ডিজাইনার শফি ক্যাবট একে বিশেষ ও চমৎকার হিসেবে উল্লেখ করেন।

অনুষ্ঠানটি আইটিভিতে লাইভ সম্প্রচার করা হবে। সকাল নয়টা ২৫ মিনিট থেকে ১২ টা ৩০ পর্যন্ত পুরো সময় ধরে অনুষ্ঠানটির সম্প্রচার চলবে।

এদিকে বিয়ের এতোসব আনুষ্ঠানিকতাকে অনেকটাই ম্লান করে দিচ্ছে প্রতিবাদকারীদের একটি পিটিশন। বিয়েতে নিরাপত্তা খরচ বাবদ ২৬ লাখ মার্কিন ডলার খরচ হচ্ছে। আর এসব অর্থের উৎস জনগণের কর। ফলে ব্রিটিশ রাজতন্ত্র বিরোধী একটি গ্রুপ পিটিশনে ২৮ হাজারেরও বেশি লোকের স্বাক্ষর নিয়েছে। পিটিশনে স্বাক্ষরকারীরা খরচ বাঁচাতে অনুষ্ঠান থেকে ১৫মিনিট সময় কমাতে বলেছে।

উল্লেখ্য, প্রিন্সেস এজিনে ব্রিটিশ রাজসিংহাসনের নবম উত্তরাধিকারী। তার জন্ম ১৯৯০ সালের ২৩ মার্চ লন্ডনের পোর্টল্যান্ড হাসপাতালে।

শেয়ার করে সবাইকে জানিয়ে দিন :


Designed By BanglaNewsPost