Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Search in posts
Search in pages
Filter by Categories
English
Lead 1
Lead 2
Lead 4
Lead 5
Lead3
অন্য পত্রিকার খবর
অন্য পত্রিকার খবর ১
অন্য পত্রিকার খবর ২
অন্য পত্রিকার খবর ৩
আরও সংবাদ
ইসলাম
বিবিধ
ভিডিও নিউজ
মৌলিক
শেয়ার করে সবাইকে জানিয়ে দিন :

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে স্বাগত জানিয়ে মিষ্টি বিতরণ


প্রকাশিত :১১.১০.২০১৮

ডেস্ক রিপোর্ট: ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে স্বাগত জানিয়ে দেশের বিভিন্ন স্থানে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

পাশাপাশি তারেক রহমানসহ ১৯ জনকে মৃত্যুদণ্ড না দেয়ায় অসন্তোষ প্রকাশ করে অনেক স্থানে বিক্ষোভ-সমাবেশও হয়েছে।

আবার রায় দ্রুত কার্যকরের দাবিতেও কোথাও কোথাও মিছিল হয়েছে। এ ছাড়া কয়েকটি স্থানে সকাল থেকে অবস্থান নিয়ে মাঠ দখলে রাখে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা। প্রতিনিধিদের পাঠানো খবর-

চট্টগ্রাম : নগরীর দারুল ফজল মার্কেটের সামনে থেকে মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা আনন্দ মিছিল বের করে। পৃথকভাবে নগর যুবলীগও আনন্দ মিছিল বের করে। একই স্থান থেকে ১৪ দলের নেতাকর্মীরাও পৃথক মিছিল বের করেন। নগরীর নিউমার্কেট এলাকায় দোস্ত বিল্ডিংয়ের সামনে থেকে আনন্দ মিছিল বের করে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ। রায়ের প্রতিক্রিয়ায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন যুগান্তরকে বলেন, তারেক রহমানই ছিল ঘটনার মূল পরিকল্পনাকারী। রায়ে সেই তারেকের ফাঁসি প্রত্যাশিত ছিল। কিন্তু হয়নি। আশা করি সরকার এ বিষয়ে পরবর্তীতে আইনি পদক্ষেপ নেবে।

সিলেট : নগরীতে পৃথক আনন্দ মিছিল করেছে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ। এতে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতারা অংশগ্রহণ করেন। রায়ে তারেক রহমানকে ফাঁসি না দিয়ে যাবজ্জীবন দেয়ায় এ সময় ক্ষোভ প্রকাশ করেছেন নেতারা।

বরিশাল ও বাবুগঞ্জ : দুপুরে নগরীর সদর রোডে জেলা ও মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে থেকে আনন্দ মিছিল করে নেতাকর্মীরা। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। পরে কার্যালয়ের সামনে অবস্থান নেয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। রায় ঘোষণাকে কেন্দ্র করে সম্ভাব্য নাশকতা প্রতিরোধে বাবুগঞ্জ উপজেলার ২০টি স্থানে অবস্থান নেয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

ভৈরব : তারেক রহমানকে মৃত্যুদণ্ড না দেয়ায় রায়ে অসন্তোষ প্রকাশ করে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল করেছে ভৈরব উপজেলা আওয়ামী লীগ। মিছিলটি দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার কার্যালয়ে এসে শেষ হয়।

রাজশাহী : দুপুরে রাজশাহীতে বিক্ষোভ মিছিল করেছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। মহানগর আওয়ামী লীগ কার্যালয়ের সামনে থেকে মিছিলটি বের করা হয়। মিছিলে নেতৃত্ব দেন এএইচএম খায়রুজ্জামান লিটন। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

বগুড়া : সকাল থেকেই শহরের সাতমাথায় দলীয় কার্যালয়ের সামনে সমবেত হতে থাকে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। তারা খণ্ড খণ্ড মিছিল নিয়ে দলীয় কার্যালয়ে আসে। এদিকে রায়কে কেন্দ্র করে সকাল থেকেই শহরের গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন ছিল।

রংপুর : আওয়ামী লীগ মহানগর কমিটির উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল দলীয় কার্যালয় বেতপট্টি থেকে বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এ সময় তারেক রহমানের ফাঁসি দাবি করে রায়ের বিরুদ্ধে আপিলের আহ্বান জানান তারা।

খুলনা : বেলা সাড়ে ১২টায় দলীয় কার্যালয় চত্বরে খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগ সমাবেশ করে। এ সময় নেতারা তারেক রহমানসহ যে ১৯ জনকে যাবজ্জীবন দেয়া হয়েছে তাদের ফাঁসির দাবি জানান।

নীলফামারী : বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা আওয়ামী লীগ। জেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে মিছিলটি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ থেকে অবিলম্বে রায় কার্যকর করার দাবি জানান নেতারা।

আশুলিয়া ও ধামরাই (ঢাকা) : সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত আশুলিয়ার বিভিন্ন এলাকায় ঢাকা-১৯ আসনের এমপি ডা. এনামুর রহমানের নেতৃত্বে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা সতর্ক অবস্থান ও হোন্ডা মহড়ায় অংশ নেয়। অন্যদিকে দিনব্যাপী মহাসড়কে অবস্থান করেন ধামরাইয়ের এমপি এমএ মালেকের নেতৃত্বে নেতাকর্মীরা।

নোয়াখালী : সকাল থেকে আওয়ামী লীগের নেতাকমীরা মিছিল-সমাবেশ নিয়ে মাঠ দখলে রাখে। এমপি একরামুল করিম চৌধুরীর নেতৃত্বে নেতাকর্মীরা সোনাপুর, দত্তের হাট, মাইজদী বাজার, নতুন বাস স্ট্যান্ড, জেলা জজ আদালত প্রাঙ্গণসহ বিভিন্ন স্থানে বিকাল ৫টা পর্যন্ত মহড়া দেন।

আরও আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ : রায়কে স্বাগত জানিয়ে আরও যেসব স্থানে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ হয়েছে- কুমিল্লা ও বুড়িচং, ঝালকাঠি, নড়াইল, চাঁদপুরের ফরিদগঞ্জ, সুনামগঞ্জ, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়, মাদারীপুরের কালকিনি, গোপালগঞ্জের কাশিয়ানী, নারায়ণগঞ্জের রূপগঞ্জ, ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ, মৌলভীবাজার, বাগেরহাট, পিরোজপুর, খাগড়াছড়ি, ঝিনাইদহ, সাতক্ষীরা, টাঙ্গাইলের ভূঞাপুর ও মধুপুর, শরীয়তপুরের ডামুড্যা, বরিশালের বানারীপাড়া, পটুয়াখালী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, টঙ্গীর নতুন বাজার, সিরাজগঞ্জের উল্লাপাড়া, ব্রাহ্মণবাড়িয়া, নোয়াখালীর কোম্পানীগঞ্জ, পাবনা ও ঈশ্বরদী, নীলফামারীর জলঢাকা, কুড়িগ্রামের উলিপুর ও ফুলবাড়ী, শেরপুর, গাজীপুর, ঢাকার সাভার, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ।

আরও যেসব স্থানে বিক্ষোভ-সমাবেশ : তারেক রহমানের ফাঁসির দাবিতে আরও যেসব স্থানে বিক্ষোভ ও সমাবেশ হয়েছে- নেত্রকোনার কেন্দুয়া, টাঙ্গাইল, গাইবান্ধা, দিনাজপুর, চট্টগ্রামের রাউজান, নোয়াখালীর চাটখিল, ময়মনসিংহের ফুলবাড়ীয়া ও গৌরীপুর, ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ, জামালপুর, নাটোর, কুড়িগ্রাম, গোপালগঞ্জের কোটালীপাড়া।

শেয়ার করে সবাইকে জানিয়ে দিন :


Designed By BanglaNewsPost