Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Search in posts
Search in pages
Filter by Categories
English
Lead 1
Lead 2
Lead 4
Lead 5
Lead3
অন্য পত্রিকার খবর
অন্য পত্রিকার খবর ১
অন্য পত্রিকার খবর ২
অন্য পত্রিকার খবর ৩
আরও সংবাদ
ইসলাম
বিবিধ
ভিডিও নিউজ
মৌলিক
শেয়ার করে সবাইকে জানিয়ে দিন :

ক্রেতাদের আকৃষ্ট করতে বাণিজ্যমেলায় ছাড়ের ছড়াছড়ি


প্রকাশিত :১৪.০১.২০১৯

নিউজ ডেস্ক: ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার শুরু থেকেই চলছে ছাড়ের ছড়াছড়ি। ক্রেতাদের আকৃষ্ট করতে পণ্যভেদে ৫ থেকে ৩৫ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে বিভিন্ন কোম্পানি। নির্দিষ্ট পণ্য কিনে বিদেশ ভ্রমণের সুযোগ থাকছে। এছাড়া বিকাশের মাধ্যমে কেনাকাটাতেও রয়েছে ১৫ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক।

সোমবার (১৪ জানুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে বাণিজ্যমেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায় ক্রেতা-দর্শনার্থীদের সমাগম খুব বেশি নয়। তবে পণ্য কেনায় রয়েছে ছাড় আর অফারের ছড়াছড়ি।

মেলায় আক্তার ফার্নিচার দিচ্ছে ৩৫ শতাংশ পর্যন্ত মূল্য ছাড়। খাট, সোফা, আলমারি, চেয়ার-টেবিল কিনলেই পাওয়া যাবে ৩৫ শতাংশ ছাড়। ভিশন ইলেকট্রনিক্সের পণ্য কিনে বিদেশ ভ্রমণের সুযোগ রয়েছে। বাণিজ্যমেলায় ভিশনের পণ্যে নির্দিষ্ট ছাড়ের পাশাপাশি এ অফারের ব্যবস্থা রয়েছে। ভাগ্যবান কিছু ক্রেতা নেপাল ও থাইল্যান্ড ভ্রমণের সুযোগ পাবেন।

প্রাণ ইতালিয়ানো প্যাভিলিয়নে চলছে ৫ থেকে ১০ শতাংশ ছাড়ে গৃহস্থালি পণ্য কেনার সুযোগ। তাছাড়া প্রাণ মসলা ও দুগ্ধজাত পণ্যে রয়েছে ১০ থেকে ২০ শতাংশ ছাড়।

কারখানা মূল্যে পণ্য বিক্রি করছে হোমটেক্স। এখানে বিভিন্ন শোরুমের চেয়ে প্রায় এক-তৃতীয়াংশ দরে পণ্য বিক্রি হচ্ছে। শুধু বাণিজ্যমেলা প্রাঙ্গণের স্টলেই এ অফারটি চলবে বলে জানায় স্টল কতৃর্পক্ষ। এছাড়া পণ্য কিনে হীরার গহনা জেতার সুযোগ দিচ্ছে র‌্যাংকস।

ক্রেতারাও ছাড়ে পণ্য কিনতে পেরে খুশি। আফিফা নামে এক ক্রেতা বলেন, আমরা বিভিন্ন ছাড়ে গৃহস্থালি পণ্য কিনেছি। মেলায় আরও কিছু জিনিস কেনা বাকি আছে। যদি ছাড়ের মধ্যে মানসম্মত পণ্য পাই তাহলে আজই কেনার ইচ্ছা আছে।

র‌্যাংকস ইলেকট্রনিক্সের মার্কেটিং ও সেলস ম্যানেজার তানভীর হোসেন বলেন, সনি-র‌্যাংকস ও ডায়মন্ড ওয়ার্ল্ড লিমিটেডের যৌথ বিনিয়োগে পরিচালিত সনি-র‌্যাংকস ডায়মন্ড প্রমোশনের অধীনে টিভি, ফ্রিজ, এসি, ওভেন কিনলেই থাকবে উপহার হিসেবে হীরার নাকফুল, আংটি, কানের দুল, লকেট, নেকলেস সেট।

মাসব্যাপী বাণিজ্যমেলার পর্দা নামবে আগামী ৮ ফেব্রুয়ারি। মেলার গেট ও বিভিন্ন স্টল প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকছে। প্রাপ্ত বয়স্কদের প্রবেশের জন্য টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা।

মেলার টিকিট অনলাইনে পাওয়া যাচ্ছে। মেলায় প্যাভিলিয়ন, মিনি-প্যাভিলিয়ন, রেস্তোরাঁ ও স্টলের মোট সংখ্যা ৬০৫টি। এর মধ্যে প্যাভিলিয়ন ১১০, মিনি-প্যাভিলিয়ন ৮৩ ও রেস্তোরাঁসহ অন্যান্য স্টল ৪১২টি।

বাংলাদেশ ছাড়াও ২৫ দেশের ৫২ প্রতিষ্ঠান মেলায় অংশ নিচ্ছে। দেশগুলো হলো—থাইল্যান্ড, ইরান, তুরস্ক, শ্রীলঙ্কা, মালদ্বীপ, নেপাল, চীন, মালয়েশিয়া, ভিয়েতনাম, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, পাকিস্তান, হংকং, সিঙ্গাপুর, মরিশাস, দক্ষিণ কোরিয়া, দক্ষিণ আফ্রিকা, জার্মানি, সুইজারল্যান্ড, অস্ট্রেলিয়া ও জাপান।

শেয়ার করে সবাইকে জানিয়ে দিন :


Designed By BanglaNewsPost