Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Search in posts
Search in pages
Filter by Categories
English
Lead 1
Lead 2
Lead 4
Lead 5
Lead3
অন্য পত্রিকার খবর
অন্য পত্রিকার খবর ১
অন্য পত্রিকার খবর ২
অন্য পত্রিকার খবর ৩
আরও সংবাদ
ইসলাম
বিবিধ
ভিডিও নিউজ
মৌলিক
শেয়ার করে সবাইকে জানিয়ে দিন :

মার্কিন গায়িকা বিয়ন্সে নোলসের এত্ত আয়!


প্রকাশিত :২৩.০১.২০১৯

নিউজ ডেস্ক: এত বড় গায়িকা বিয়ের অনুষ্ঠানেও গায়! ঘটনাটি জানার পর অনেকেই বিস্মিত হয়েছিলেন। গত বছরের ডিসেম্বরে ভারতের ধনকুবের মুকেশ আম্বানির মেয়ে ইশা আম্বানির বিয়েতে গাইতে এসেছিলেন মার্কিন গায়িকা বিয়ন্সে নোলস। প্রথম যে প্রশ্নটি সবার মনে উদয় হয়েছিল, বিয়েতে গাইতে কত টাকা সম্মানী নেন তিনি?

একেবারে সঠিক অঙ্কটি জানা না গেলেও একটি আনুমানিক ধারণা থেকে সাংবাদিকেরা জানিয়েছিলেন, ২১ থেকে ২৮ কোটি রুপি সম্মানী নিয়ে থাকতে পারেন এই গায়িকা। বড় উৎসবে গাওয়ার সম্মানী হিসেবে বিয়ন্সে নিয়ে থাকেন ৩০ থেকে ৪০ লাখ ডলার। এই অঙ্ক থেকে তাঁর সম্মানী সম্পর্কে একটি ধারণা করে নেওয়া যায়।

সম্প্রতি ‘ফোর্বস’ ম্যাগাজিন জানিয়েছে, গত বছর বিয়ন্সে আয় করেছেন মোট ৩৫ কোটি ৫০ লাখ মার্কিন ডলার, যা সাড়ে ৩ হাজার কোটি টাকারও বেশি। ‘পয়সাওয়ালা’ স্বনির্ভর আমেরিকান নারীদের মধ্যে তাঁর অবস্থান ৫৩তম। এই তালিকায় আরও নাম আছে গণমাধ্যম ব্যক্তিত্ব ও অভিনেত্রী অপরাহ উইনফ্রে এবং ফেসবুকের প্রধান নির্বাহী শেরিল স্যান্ডবার্গেরও।

বিয়ন্সের আয়ের খাত
বিয়ন্সের আয়ের বেশির ভাগ আসে স্ট্রিমিং সাইটগুলো থেকে। অনলাইনে তাঁর অডিও-ভিডিও গানগুলো দেখা ও শোনা বাবদ ভক্তরাই তাঁকে বড়লোক বানিয়ে দিয়েছেন। এ ছাড়া বিভিন্ন দেশে গান করতে যাওয়া বাবদ এবং বিভিন্ন প্রতিষ্ঠানের পণ্যের দূত হিসেবে একটি বড় অঙ্কের সম্মানী পান তিনি।

ধরা যাক কোচেলা উৎসবের কথা। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় এ বছরের ১২ থেকে ২১ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে কোচেলা ভ্যালি মিউজিক অ্যান্ড আর্টস ফেস্টিভ্যাল। গত বছর এ উৎসবে গান করেছিলেন বিয়ন্সে। এ উৎসবে ১০৫ মিনিট পরিবেশনার জন্য তিনি নিয়েছিলেন ৩০ লাখ মার্কিন ডলার।

স্বামীর সঙ্গে যৌথভাবে আয়
বিয়ন্সের স্বামী গায়ক জে জেড গত বছর আয় করেছেন ৮১ কোটি মার্কিন ডলার। বিলবোর্ড জানায়, স্ত্রী বিয়ন্সেকে নিয়ে ৪৮টি স্টেডিয়ামে গান করে ‘অন দ্য রান টু’ সংগীত সফর থেকে দুজনে মিলে আয় করেছিলেন ২৫ কোটি ৩৫ লাখ মার্কিন ডলার। এ সফর ছিল ইউরোপ ও উত্তর আমেরিকায়। লন্ডন স্টেডিয়ামে দুই রাতের এক কনসার্টে বিক্রি হওয়া ১ লাখ ২৫ হাজার টিকিট থেকে তাঁদের আয় হয়েছিল ১ কোটি ১০ লাখ মার্কিন ডলার। অন্যদিকে আটলান্টার মার্সিডিজ বেনজ স্টেডিয়াম থেকে দুই রাতে তাঁদের আয় হয়েছিল ১ কোটি ৪১ লাখ মার্কিন ডলার।

অ্যালবাম থেকে আয়
গত বছর ডিজিটাল অ্যালবাম বিক্রি থেকে বিয়ন্সের আয় স্বামীর থেকেও বেশি। বিয়ন্সে আয় করেছেন ২ কোটি ৬০ লাখ মার্কিন ডলার এবং জে জেড আয় করেছিলেন ২ কোটি ৩০ লাখ মার্কিন ডলার। অবশ্য জেডের অ্যালবাম বিক্রি থেকে মোট আয় বিয়ন্সের থেকে অনেক বেশি। জেডের আয় ২ কোটি ৭৫ লাখ এবং বিয়ন্সের আয় মাত্র ১ কোটি ৩০ লাখ মার্কিন ডলার। যদিও দুজনের বয়সের পার্থক্য অনেক। জে জেড এখন ৪৯ আর বিয়ন্সে মাত্র ৩৭।

পোশাক প্রতিষ্ঠানের চুক্তি
টমি হিলফিগার, আরমানির মতো প্রতিষ্ঠানগুলোর সঙ্গে চুক্তি রয়েছে বিয়ন্সের। এসব প্রতিষ্ঠানের দূত হিসেবে তিনি আয় করেন প্রায় ৫ কোটি মার্কিন ডলার। মা টিনা নোলসকে নিয়ে একটি পোশাকের ব্র্যান্ড করেছিলেন বিয়ন্সে। যদিও সেটা এখন আর নেই। কিন্তু তিনি যেসব পোশাকের ব্র্যান্ডের সঙ্গে ছিলেন, যত দিন ছিলেন, সেগুলোর বিক্রি বেড়ে গিয়েছিল।

অভিনয় ও কণ্ঠ
বিয়ন্সে ‘ড্রিম গার্লস’, ‘অস্টিন পাওয়ার্স: গোল্ডমেম্বার’ ও ‘ক্যাডিলাক রেকর্ডস’ ছবিগুলোতে অভিনয় করে প্রচুর অর্থ আয় করেছিলেন। যদিও সেটা গত বছরের কথা নয়। গত বছর তিনি অভিনয় করেননি, বরং অ্যানিমেশন ছবিতে নালা নামের একটি প্রাণীর কণ্ঠ দিয়েছেন তিনি। সেই বাবদ বড় অঙ্কের টাকা আয় করেছেন এই গায়িকা। এ বছর মুক্তি পেতে যাচ্ছে ‘দ্য লায়ন কিং’ নামের ছবিটি। তথ্যসূত্র: এমএসএন

শেয়ার করে সবাইকে জানিয়ে দিন :


Designed By BanglaNewsPost