Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Search in posts
Search in pages
Filter by Categories
English
Lead 1
Lead 2
Lead 4
Lead 5
Lead3
অন্য পত্রিকার খবর
অন্য পত্রিকার খবর ১
অন্য পত্রিকার খবর ২
অন্য পত্রিকার খবর ৩
আরও সংবাদ
ইসলাম
বিবিধ
ভিডিও নিউজ
মৌলিক
শেয়ার করে সবাইকে জানিয়ে দিন :

বিধ্বস্ত বিএনপিকে ক্ষমতায় বসাতে দিবাস্বপ্নে বিভোর রিজভী(ভিডিও)


প্রকাশিত :২৩.০১.২০১৯

নিউজ ডেস্ক: শীঘ্রই পদত্যাগ করে নতুন নির্বাচন আয়োজনের ব্যবস্থা না করলে সরকারের ‘বিপজ্জনক পতন’ হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপি নেতা রুহুল কবির রিজভী। মঙ্গলবার (২২ জানুয়ারি) নয়াপল্টনে দলীয় কার্যালয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

এদিকে রিজভী আহমেদের কঠোর হুঁশিয়ারিকে লোক দেখানো হুঙ্কার এবং প্রলাপ হিসেবে দাবি করেছেন রাজনৈতিক বিশ্লেষকরা। রিজভী আহমেদের কাব্যিক হুঁশিয়ারিকে জনগণের মনোরঞ্জনের খোরাক বলে মন্তব্য করেছেন তারা। রিজভীর শত প্রেস ব্রিফিং এবং অভিযোগের স্বত্বেও দেশবাসী বিএনপির প্রতি সমর্থন জানাবে না বলে মনে করেন তারা।

এদিকে মঙ্গলবার রাজধানীর একটি অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিএনপির বর্তমান অবস্থাকে কাঁদায় আটকে পড়া গরুর গাড়ির সঙ্গে তুলনা করেছেন। তিনি বলেছেন, নির্বাচনের পর বিএনপিকে দেখলে মনে হয় কাঁদায় আটকে থাকা গরুর গাড়ি। তারা অতীতের ভুল থেকে কোন শিক্ষা নিয়েছে বলে মনে হয় না। তারা ভুলের কাঁদায় আটকে আছে। সহসাই বিএনপি এই বিপত্তি থেকে উদ্ধার পাবে না বলেও মন্তব্য করেন তিনি।

এদিকে রিজভী আহমেদের শৈল্পিক হুমকিকে নিয়মতান্ত্রিক হুকুম পালনের অংশ হিসেবে মন্তব্য করে রাজনৈতিক বিশ্লেষক বিভুরঞ্জন সরকার বলেন, মাঠের রাজনীতিতে হেরে বিএনপির নেতারা সম্ভবত সাহিত্য চর্চায় বেশি সময় দিচ্ছেন। তাদের বক্তব্যে অন্তত তাই প্রমাণিত হয়। রাজনীতি করতে গেলে সাহস লাগে, জনসমর্থন লাগে। সম্ভবত সেটি বিএনপি নেতারা হারিয়ে ফেলেছেন। আমি শুনেছি, লন্ডন থেকে হুকুম আসার পরপরই রিজভী সাহেব খাতা-কলম হাতে নিয়ে মনগড়া সব তথ্য দিয়ে প্রেস ব্রিফিং করেন। বিষয়টি অত্যন্ত হাস্যকর। রাজনৈতিক দাবি আদায় করতে হলে রাস্তায় নামতে হয়, যুক্তি-তর্ক দিয়ে ক্ষমতাসীনদের বোঝাতে হয়। যা বিএনপি অন্তত পারে না। ঘরে বসে, চা-বিস্কুট খেয়ে ও আর সাহিত্য চর্চা করে আর যাই হোক অন্তত রাজনীতি হয় না। রাজনীতি করতে সৎ সাহস লাগে, যা তাদের নাই। মুখ দিয়ে শত কঠিন শব্দ উচ্চারণ করলেও বাস্তবতা কিন্তু ভিন্ন। একটা নির্বাচিত সরকারের পতন দাবি করা আর বালু দিয়ে রাজমহল গড়ার বোকামি এক সমান। বিএনপি যে বোকাদের দল সেটি তারা বার বার প্রমাণ করছে।

শেয়ার করে সবাইকে জানিয়ে দিন :


Designed By BanglaNewsPost