Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Search in posts
Search in pages
Filter by Categories
English
Lead 1
Lead 2
Lead 4
Lead 5
Lead3
অন্য পত্রিকার খবর
অন্য পত্রিকার খবর ১
অন্য পত্রিকার খবর ২
অন্য পত্রিকার খবর ৩
আরও সংবাদ
ইসলাম
বিবিধ
ভিডিও নিউজ
মৌলিক
শেয়ার করে সবাইকে জানিয়ে দিন :

প্রধানমন্ত্রীর নির্দেশে সরকারি হাসপাতালগুলোয় ইতিবাচক পরিবর্তন


প্রকাশিত :২৮.০১.২০১৯

নিউজ ডেস্ক:  রাজধানীর বাইরে সরকারি হাসপাতালগুলোতে ডাক্তারদের পাওয়া না গেলে ওএসডি করার আদেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রানালয় পরিদর্শনে গিয়ে এই আদেশ দেন তিনি।

এই আদেশের পর সোমবার সকাল থেকে সারাদেশের সরকারি হাসপতালগুলোর চিত্র পাল্টে গেছে, ঘটেছে ইতিবাচক পরিবর্তন। রাজশাহী, রংপুর, খুলনা. কুমিল্লা, সিলেটসহ বিভিন্ন এলাকা ঘুরে এ চিত্র পাওয়া যায়।

ডাক্তারদের ঢাকা কেন্দ্রীকতার কারণে সারাদেশের চিকিৎসা ব্যবস্থার নাজুক পরিস্থিতির সৃষ্টি হয়েছিলো। বিশেষ করে জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের হাসপাতালগুলোর অবস্থা শোচনীয় পর্যায়ে পৌঁছে, এতে প্রান্তিক জনগোষ্ঠি সুচিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছে। এ ব্যপারে প্রধানমন্ত্রী কঠোর হন। তিনি চিকিৎসকদের রোগীদের সুচিকৎিসা নিশ্চিত করতে বললেন। একইসাথে নার্সদের তিনি বলেন সঠিকভাবে দায়িত্ব পালন করতে না পারলে চাকরি থেকে অব্যাহতি দেয়ার হুঁশিয়ারি দেন তিনি। তাঁর আদেশ ডাক্তারদের কর্মস্থলে না পাওয়া গেলে সরাসরি ওএসডি করতে হবে।

তিনি বায়োমেট্রিক পদ্ধতি চালু করে ডাক্তার নার্সদের উপস্থিতি নিশ্চিত করার কথা বলেন। কারণ মানুষের সেবার জন্য তাদের নিয়োগ দেয়া হয়েছে। প্রধানমন্ত্রীর আদেশের পর সারাদেশের সরকারি হাসপাতালগুলোর পরিবর্তন দেখা যাচ্ছে। সকাল থেকেই জরুরী বিভাগের সেবা চালু, নার্সদের উপস্থিতি, এবং রোগীদের সঙ্গে ভালো ব্যবহার সহ বিভিন্ন সহযোগীতা করছে। যদিও সকল ডাক্তার সঠিক সময়ে আসতে পারেনি।

তবে বায়েমেট্রিক চালু করার কথা থাকলেও এখনো কোনো হাসপাতালেই এটি চালু করতে পারেনি। এতে রোগীরা বেশ খুশি। তাদের দাবি ডাক্তার নার্সরা সারা বছর এরকম সেবা দিলে, এবং হাসপাতালের পরিবেশ এমন থাকলে আমরা ভালো সেবা পাবো। মানুষের মনে সরকারি হাসপাতালের প্রতি আস্থা ফিরবে।

শেয়ার করে সবাইকে জানিয়ে দিন :


Designed By BanglaNewsPost