Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Search in posts
Search in pages
Filter by Categories
English
Lead 1
Lead 2
Lead 4
Lead 5
Lead3
অন্য পত্রিকার খবর
অন্য পত্রিকার খবর ১
অন্য পত্রিকার খবর ২
অন্য পত্রিকার খবর ৩
আরও সংবাদ
ইসলাম
বিবিধ
ভিডিও নিউজ
মৌলিক
শেয়ার করে সবাইকে জানিয়ে দিন :

যুক্তরাজ্যে বাংলা প্রেসক্লাবে নতুন নেতৃত্ব


প্রকাশিত :২৯.০১.২০১৯

নিউজ ডেস্ক: যুক্তরাজ্যে বাংলা গণমাধ্যমকর্মীদের প্রতিনিধিত্বকারী সংগঠন লন্ডন-বাংলা প্রেসক্লাবের নির্বাচনে বেশির ভাগ পদে জয় পেয়েছে এমাদ-জুবায়ের-মুরাদ প্যানেল। নির্বাহী কমিটির ১৫টি পদের মধ্যে প্রেসিডেন্ট ও সেক্রেটারিসহ ১০টি পদে জয়ী হন তাঁরা। ট্রেজারার, কমিউনিকেশনস এবং ইনফরমেশন অ্যান্ড টেকনোলজি সেক্রেটারিসহ ৫টি পদে বিজয় ধরে রেখেছে ‘টিম নাহাস’।

রোববার পূর্ব লন্ডনের ইম্প্রেশন বেঙ্কুয়েটিং মিলনায়তনে ক্লাবের দ্বি-বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত হয়।

প্রেসিডেন্ট পদে প্রথমবারের মতো বিজয়ী হয়েছেন সাপ্তাহিক পত্রিকার সম্পাদক মোহাম্মদ এমদাদুল হক চৌধুরী। তিনি ক্লাবের বর্তমান প্রেসিডেন্ট সাপ্তাহিক জনমতের প্রধান সম্পাদক সৈয়দ নাহাস পাশাকে পরাজিত করেন। একইভাবে সহসভাপতি পদে প্রথমবারের মতো বিজয় পেয়েছেন সাপ্তাহিক বাংলা পোস্টের সম্পাদক তারেক চৌধুরী। তিনি আইন টিভির অনুষ্ঠান উপস্থাপক মোহাম্মদ আবদুস সাত্তারকে পরাজিত করেন।

সেক্রেটারি পদে আনিসুর রহমানকে পরাজিত করে দ্বিতীয় মেয়াদে নিজের অবস্থান সুসংহত রেখেছেন চ্যানেল এস-এর প্রধান প্রতিবেদক মোহাম্মদ জুবায়ের। ট্রেজারার পদে দ্বিতীয় মেয়াদে বিজয়ী হয়েছেন ইকরা বাংলা টেলিভিশনের ব্যবস্থাপক আ স ম মাসুম।

লন্ডন-বাংলা প্রেসক্লাবের মোট সদস্য সংখ্যা ৩১৮ জন। এর মধ্যে ৩১৪ জন ভোট দেন। প্রতি দুই বছর পর পর অনুষ্ঠিত ক্লাবের নির্বাচনকে ঘিরে সদস্যদের দিনব্যাপী এক মিলনমেলা বসে। বেশ সৌহার্দ্যপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয় নির্বাচন। থাকে দুপুর ও রাতের খাবারের পাশাপাশি সাংস্কৃতিক পরিবেশনা। এতে বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দও অংশ নেন। এবারও তার ব্যতিক্রম হয়নি। বেলা ১১টা থেকে শুরু হয় সাধারণ সভার আনুষ্ঠানিকতা। এরপর সন্ধ্যা ৬টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। রাত ১১টার দিকে ঘোষিত হয় ফলাফল।

কমিটির অন্য সদস্যরা হলেন, অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি মতিউর রহমান চৌধুরী, কমিউনিকেশনস সেক্রেটারি মোহাম্মদ আব্দুল কাইয়ুম, ট্রেইনিং অ্যান্ড রিসার্চ সেক্রেটারি ইব্রাহিম খলিল, ইনফরমেশন অ্যান্ড টেকনোলজি সেক্রেটারি সালেহ আহমদ। এ ছাড়া নির্বাচিত ৬ জন নির্বাহী সদস্য হলেন, আব্দুল কাইয়ুম, ইমরান আহমেদ, পলি সুলতানা, রুপি আমিন, জে ইউ এম নাজমুল হোসাইন ও শাহনাজ সুলতানা।

ক্লাবের নব নির্বাচিত প্রেসিডেন্ট মোহাম্মদ এমদাদুল হক চৌধুরী সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, সকলকে সঙ্গে নিয়ে তিনি ক্লাবের কার্যক্রম এগিয়ে নেবেন। এতে তিনি বিদায়ী প্রেসিডেন্টের প্রয়োজনীয় পরামর্শ ও সাহায্য প্রত্যাশা করেন।

পরাজিত প্রার্থী সৈয়দ নাহাস পাশা বিজয়ীদের অভিনন্দন জানান। তিনি বলেন, নির্বাচনে জয়-পরাজয় স্বাভাবিক ব্যাপার। যখন যিনি নেতৃত্বে আসবেন তাঁর নেতৃত্বে ক্লাবকে এগিয়ে নিতে সকলকে একযোগে কাজ করতে হবে।

পূর্ব লন্ডনের বাংলাদেশি অধ্যুষিত টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের মেয়র জন বিগস বিজয়ী প্রেসিডেন্টকে অভিনন্দন জানিয়েছেন।

শেয়ার করে সবাইকে জানিয়ে দিন :


Designed By BanglaNewsPost